Fri. May 24th, 2019

ইউটিউব ক্যারিয়ায় সফলতা অর্জন করতে চান ?

৫ টি দরকারী ওয়েবসাইট

আপনি কি চাচ্ছেন ইউটিউব থেকে টাকা উপার্জন করতে তাহলে আমার আজকের ব্লগটি শুধু মাত্র আপনার জন্য।

আজকে আমি আপনাকে বলবো যে কিভাবে ইউটিউব থেকে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। কারন আমি ২ বছরেরও বেশী সময়  ধরে ইউটিউববিং করছি । তাই আমি যা জানি তা সব আপনাদের সাথে সেয়ার করবো।ইউটিউব, এলএলসি হল ক্যালিফোর্নিয়ার সান ব্রুনোতে অবস্থিত একটি আমেরিকান ভিডিও-শেয়ারিং ওয়েবসাইট। তিনটি প্রাক্তন পেপ্যাল ​​কর্মচারী-চ্যাড হেরলি, স্টিভ চেন এবং জাভেদ করিম-ফেব্রুয়ারী ২005 সালে এই সেবাটি তৈরি করেছিলেন। গুগল নভেম্বর ২006 সালে 1.65 বিলিয়ন মার্কিন ডলারের জন্য এই সাইটটি কিনেছিল; ইউটিউব এখন গুগল এর একটি সহায়ক হিসাবে কাজ করে।

কীভাবে শুরু করবেন ইউটিউব ক্যারিয়ার

ইউটিউব এমন একটি জায়গা যেখানে আপনি ভিডিও দেখে আনন্দ পেতে পারেন আবার আপনি নিজে ভিডিও ছাড়তে পারেন। আর সেখান থেকে আপনি টাকা উপার্জন করতে পারেন। ইউটিউব থেকে টাকা ইনকাম করা খুব সহজ ব্যপার আপনাকে শুধু  মাত্র ভিডিও  আপলোড করতে হবে। কিন্তু ভিডিও আপলোড করলে হবে না কারন ইউটিউব এর কিছু নিয়ম আছে যা আমাদের মানতে হবে।প্রথমে আপনাকে  আগে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে। আপনার এই চ্যানেল যেকোন বিষয়ের উপর হতে পারে। কিন্তু আপনি এমন একটি বিষয় বেছে নিবেন যা আপনি খুব ভালো ভাবে বুঝেন বা আপনি যে বিষয় এর উপর দক্ষ।

সেরা ৫টি ফ্রি ওয়েবসাইট আপনার ওয়েবসাইট এর গতি পরীক্ষার জন্য।

কারন যে কোন বিষয় এর উপর ভিডিও আপলোড করলে  হবে না। তাহলে আপনি কোন টাকা উপার্জন করতে পারবেন না। আপনি যদি প্রযুক্তি বিষয় ভালো বুঝেন তাহলে আপনি প্রযুক্তি বিষয়ের ভিডিও আপলোড করতে পারেন। ইউটিউব বেশী পছন্দ করে প্রযুক্তি বিষয়ের ভিডিও। কারন ইউটিউব চায় যে, তাদের থেকে মানুষ কিছু শিখতে পারুক। তাই ইউটিউবে যারা প্রযুক্তি নিয়ে ভিডিও করেন তাদেরকে বেশি টাকা দিয়ে থাকেন। এখন কথা হচ্ছে যে, ইউটিউব থেকে টাকা কিভাবে ইনকাম করবো। প্রথমে আমাদের একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে তারপর সেখানে ভিডিও আপলোড করতে হবে। আর ভিডিও অবশেই ভালো মানের হতে হবে। ভিডিওর ভালো রেযেলেশন হতে হবে , ভিডিওর অডিও সাউন্দ ভালো হতে হবে। তারপর শিখতে হবে যে, ইউটিউব SCO .

ইউটিউব এসিও না শিখতে পারলে আপনি ইউটিউব ভিডিও ভাইরাল করতে পারবেন না। আর ভিডিও ভাইরাল না করতে পারলে আপনি ইউটিউব থেকে বেশী টাকা ইনকাম করতে পারবেন না। যাই হক, ইউটিউব ভিডিও আপলোড করতে করতে শিখে যাবেন যে কিভাবে ভিডিও এসিও করতে হয়। এখন কথা হচ্ছে যে, ভিডিও আপলোড করলে কিভাবে টাকা ইনকাম হয়। যেকোন কম্পানি তাদেরকে কম্পানিকে সবার কাছে চেনার জন্য তারা ইউটিউব কে টাকা দেয়। আর ইউটিউব আমাদের ভিডিও উপর সেই কম্পানির অ্যাড বসিয়ে দেয় তখন আমাদের ভিডিও যারা দেখেন তারা যেকোন জায়গাই দেখে। আর সেখান থেকে সেই কম্পানি সবার কাছে ছরিয়ে পরে।

ইউটিউব-ক্যারিয়ার

কিন্তু টাকা ইনকাম করার জন্য  আপনাকে ইউটিউব কিছু নিয়ম দিয়েছে যা  আপনাকে মানতে হবে। ইউটিউব নগদীকরণের জন্য যোগ্যতা অর্জন এবং YouTube বিজ্ঞাপনের মাধ্যমে উপার্জন করতে, আপনার চ্যানেলে গত 12 মাসে কমপক্ষে 4,000 ঘড়ি ঘন্টার প্রয়োজন এবং সর্বনিম্ন 1,000 জন গ্রাহককে প্রয়োজন। আপনি অন্তত 18 বছর বয়স হতে হবে।তারপর আপনার ইউটিউব ভিডিও কে “Monetizing” করতে হবে। “Monetizing” মানে আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপন প্রদর্শিত হবে। পেমেন্ট পাওয়ার জন্য, আপনার YouTube চ্যানেলের সাথে যুক্ত একটি AdSense অ্যাকাউন্ট থাকতে হবে। গুগল অ্যাডসেন্স একটি গুগল অ্যাডসেন্স প্রোগ্রাম যা গুগল নেটওয়ার্কে পাবলিশারদেরকে স্বয়ংক্রিয়ভাবে টেক্সট, ইমেজ, ভিডিও, বা ইন্টারেক্টিভ মিডিয়া বিজ্ঞাপনগুলি সরবরাহ করতে দেয় যা সাইট সামগ্রী এবং দর্শকদের লক্ষ্যবস্তু করে।

———————***——————

এই ছিল আমার আজকের ব্লগ। আশাকরি আপনাদের ব্লগ টি পড়ে ভালো লেগেছে। ভালো লাগলে আমার ব্লগ টিতে একটি লাইক দিবেন আর আপনাদের মতামত আমাদের সাথে শিয়ার করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *